Friday, June 28, 2019

একটি প্রেমের গল্প

একটা মানুষকে ব্যক্তিগত ভাবে আমি চিনিনা। তার সাথে আমার কখনো কথাও হয়নি। শুধু কয়েকদিন দেখেছি।
আর তাকে প্রচুর ভালোবাসি।
ব্যাপারটা অদ্ভুত না?
একজন চেনা জানা ছাড়াই দেখাদেখিতে ভালোবাসা?

যাইহোক,একদিন হুট করে বলেই দিলাম "ভালোবাসি"। প্রথমে না করলেও কয়েকদিনের মধ্যেই পটিয়ে ফেললাম। শুরু হলো একটি সম্পর্ক। নাম দিল "ভালোবাসা"। বুকের মাঝেই সুন্দর করে সাজালাম " প্রথম দেখাতেই প্রেম" নামে একটি গল্প।

এতটুক পর্যন্ত গল্পটা সুন্দর।
এরপর শুরু হলো দুজনেরই সমস্যা। ওর মতে আমি এমন ক্যান, আমার কথা সুন্দর নাই, চলাফেরা সুন্দর নাই। আমার মতে তো আরো অনেক সমস্যা তার।
এই গল্পটার নাম দিলাম " সম্পর্ক পুরনো হয়ে গেছে কিংবা মানুষ"। তাই একে অপরকে ভালো লাগেনা। সো ব্রেকআপ।

আসলে কি সত্যিই তাই?
নাকি প্রথম গল্পেই আমাদের ভুলটা? ওই মানুষটাকে যদি আমি চিনে নিতাম, ওর সম্পর্কে ঠিকমতো জেনে নিতাম। তাহলেই তো সম্পর্কের শেষ গল্পটা এমনভাবে রচিত হতো না।
একটা মানুষকে দেখলে তার চেহারা চেনা যায়, মনকে চেনা যায়না। আর মনকে চিনতে হলে তাকে জানতে হয়। মনকে জেনে যে ভালোবাসাটা সৃষ্টি হয়, সেটাই সত্যিকারের ভালোবাসা।
আর হ্যাঁ, "প্রথম দেখাতেই প্রেম" গল্পগুলো সিনেমাতেই খুব ভালো মানায়।বাস্তবতাতে না।
Share:

0 comments:

Post a Comment

Latest Posts

Search This Blog

Contact Form

Name

Email *

Message *

Followers